ভিডিও

আগুনের পর বন্ধ হয়ে গেল বিটিভির সম্প্রচার 

প্রকাশিত: জুলাই ১৮, ২০২৪, ০৭:৪৪ বিকাল
আপডেট: জুলাই ২৪, ২০২৪, ১২:১৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

আগুনের পর (বিটিভি) সম্প্রচার বন্ধ হয়ে গেছে। সন্ধ্যার পর থেকে বিটিভি, বিটিভি ওয়ার্ল্ড এবং সংসদ টেলিভিশন দেখা যাচ্ছে না। 

বৃহস্পতিবার বিকেরে রাজধানীর রামপুরায় বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) মূল ভবনে আগুন দেয় কোটা আন্দোলনকারীরা। সে সময়ই টেলিভিশনটির কর্মীরা জানিয়েছিলেন ভবনটিতে আগুন ছড়িয়ে পড়েছে। 


বিটিভির একজন সংবাদকর্মী গনমাধ্যমকে জানান, মূল ভবনে আগুন ছড়িয়ে পড়েছে। বার্তাকক্ষ এরই মধ্যে খালি করে কর্মীদের ভবন থেকে নিচে নামতে বলা হয়েছে। তবে এখনও অনেকেই ভেতরে আটকা পড়ে আছেন। 

এর আগে, বৃহস্পতিবার দুপুর ৩টার পরে আন্দোলনকারীরা বিটিভি ভবনের মূল ফটক ভেঙে প্রবেশ করে। এ সময় ভেতরে থাকা কয়েকটি গাড়িতে ভাঙচুর করা হয়।

সন্ধ্যায় ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়, তাদের দুটি ইউনিট বিটিভির দিকে রওয়ানা হলেও এখনও পৌঁছাতে পারেনি। 

বিটিভির কর্মীরা জানান, হঠাৎ করে শিক্ষার্থীরা ভবনে প্রবেশ করে। এ সময় পার্কিংয়ে থাকা গাড়ি ও মোটরসাইকেল ভাঙচুর করা হয়। এছাড়াও ভবনের ক্যান্টিন এবং রিসিপশনে আগুন দেওয়া হয়। এখনও আন্দোলনকারীরা বিটিভির ভেতরে অবস্থান করছেন। 

বৃহস্পতিবার সকাল থেকেই মেরুল বাড্ডা থেকে রামপুরা এলাকায় পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষে জড়ায় কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা।

সকাল ১০টার কিছু সময় পর ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সামনে জড়ো হতে শুরু করেন শিক্ষার্থীরা। এ সময় পুলিশও বিশ্ববিদ্যালয়ের গেটে অবস্থান নেয়। সাড়ে ১০টার দিকে শিক্ষার্থীরা সড়ক অবরোধের চেষ্টা করলে বাঁধা দেয় পুলিশ। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করে। এরপর শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে যান। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS